চট্টগ্রাম

আগ্রাবাদে জিম্মি করে টাকা আদায় চক্রের দুই সদস্য আটক

আগ্রাবাদ এলাকার মৌলভীপাড়ার ইউসুফ হাজী বাড়িতে জিম্মি করে টাকা আদায় চক্রের মুলহোতা জোবাইদা সুলতানা হীরা ওরফে সোনিয়া (২৫) ও ইমরান (২৭) নামের দুইজনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকালে অভিযান চালিয়ে ডবলমুরিং থানা পুলিশ তাদের আটক করে।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, আগ্রাবাদ এলাকার ইউসুফ হাজী বাড়ির জাহেদের বসতঘরের নিচ তলার একটি কক্ষে অভিযান চালিয়ে জিম্মি অবস্থায় থাকা অ্যাডভোকেট এস এইচ এম হাবিবুর রহমান আজাদ (৫২) নামের ওই আইনজীবীকে উদ্ধার করা হয়।

তিনি বলেন, সোনিয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের প্রধান। তার গ্রুপে আরও চারজন ছেলেও আছে। সোনিয়া প্রেমের অভিনয় করে ছেলেদের নিজ ঘরে নিয়ে আসে। এরপর চক্রের অন্য সদস্যরা অশ্লীল ছবি তুলে জিম্মি করে টাকা আদায় করে। যারা ছবি দেখেও টাকা দেয় না তাদের মারধর করে এবং প্রাণ নাশেরও হুমকি দেয়। তাদের হাতে এভাবে জিম্মি অবস্থায় ২০১৩ সালে একজন মারা যায়।

তিনি আরও জানান, আইনজীবী হাবিবুর রহমান আজাদকে একটি মামলার বিষয়ে কথা আছে বলে চৌমুহনী এলাকায় দেখা করে সোনিয়া। একপর্যায়ে সেখান থেকে মৌলভীপাড়ার বাসায় যেতে বলে। আইনজীবী সেই বাসায় যাওয়ার পর তিন যুবক তাকে আটক করে রাখে। তারা তার কাছে ২০ হাজার টাকা দাবি করে। অন্যথায় প্রাণনাশের হুমকি দেয়।

এসময় ওই আইনজীবী কৌশলে থানায় ফোন করেন। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে। পুলিশ আসার আগেই প্রতারক চক্রের অন্য সদস্যরা পালিয়ে গেলেও সোনিয়াকে গ্রেফতার করা হয়। পরে অভিযান চালিয়ে তার সহযোগী ইমরানকে গ্রেফতার করা হয় বলে জানান ওসি মোহাম্মদ মহসীন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *