দেশজুড়ে

আম্পানে ক্ষতিগ্রস্থদের মাঝে ঢেউটিন ও ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন

মেহেদী হাসান শুভ(মোংলা প্রতিনিধি)ঃ দেশের উপকূলীয় অঞ্চল সুন্দরবন সংলগ্ন এলাকা সমূহে করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড় আম্পানের কারনে কর্মহীন ও অসহায় হয়ে পড়া নিম্মবিত্ত ও দুস্ত পরিবারের মাঝে কয়রা ও তার আসেপাশে এলাকায় ক্ষতিগ্রস্থদের বাড়িঘর মেরামত ও ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী।ঘূর্ণিঝড় আম্পানের এর প্রভাবে সুন্দরবন ও তৎসংলগ্ন এলাকায় অসহায় ও দুস্থ জেলেসহ নিম্ন আয়ের মানুষের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ায় তাদের সাহায্যার্থে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্টগার্ড।

বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের আওতাধীন বিসিজি ষ্টেশন কয়রার মাধ্যমে ০৩ জুন ২০২০ তাং ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্ত কয়রা থানার দক্ষিণ বেদকাশী উত্তর বেদকাশী এবং মহারাজপুর ইউনিয়নের ১৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী সহ সুপেয় পানির বোতল বিতরন করা হয়। এছাড়াও কোস্টগার্ড পশ্চিম জোন কতৃক ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতি গ্রস্থ নলিয়ান ও কয়রার বিভিন্ন ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঘর মেরামতের জন্য ১০২ বান ঢেউটিন বিতরন করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক (মিডিয়া কর্মকর্তা ) স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানান,দেশে সার্বিক ঘূর্ণিঝড় পরিস্থিতিতে সুন্দরবন ও তৎসংলগ্ন এলাকায় অসহায় ও দুস্থ মানুষের মাঝে কোস্টগার্ডের এই জনসেবামূলক কার্যক্রম অব্যহত থাকবে।দেশ ও মানুষের সেবায় কোস্টগার্ড সর্বদা প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *