বিনোদন

কেঁদেও মেলেনি জামিন, হাজতে অভিনেত্রী

গত শনিবার (১২ মার্চ) কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে পকেটমারের অভিযোগে গ্রেপ্তার করা হয় কলকাতার জনপ্রিয় অভিনেত্রী রূপা দত্তকে। অভিনয় করছেন নিয়মিত। তার তারকাখ্যাতির জন্য হয়েছেন বহুবার খবরের শিরোনাম। তবে এবার এক ঘটনা ঘটালেন তিনি। তা নিয়ে চলছে হইচই।

অন্যান্য দিনের মতো ওইদিন সন্ধ্যায় আন্তর্জাতিক বই মেলায় টহল দিচ্ছিল কলকাতা পুলিশ। ঠিক সে সময়ই পুলিশের এক সদস্যের নজরে আসে ডাস্টবিনে একটি ব্যাগ ফেলে চলে যাচ্ছেন রূপা। এতে পুলিশের সন্দেহ হয়। এরপর অভিনেত্রী রূপাকে নানা প্রশ্ন করার পর তার কোনো উত্তরই দিতে পারেননি রূপা।

এতে পুলিশের আরও সন্দেহ বাড়ে। এরপর রূপাকে তল্লাশি করার জন্য ডেকে আনা হয় নারী পুলিশ সদস্যদের। আর তখনই রূপার ব্যাগ থেকে বের করা হয় একাধিক মানিব্যাগ। তাতে অনেক টাকাও রয়েছে। এরপর আর কোনো সন্দেহের অবকাশ থাকে না।

রূপাকে নিয়ে যাওয়া হয় বিধান নগর উত্তর থানায়। থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলেও কোনো প্রশ্নেরই উত্তর দিতে পারেননি অভিনেত্রী রূপা। দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদ করার পর তিনি স্বীকার করেন পকেটমারের বিষয়টি।

সোমবার (১৪ মার্চ) এই অভিনেত্রীকে ১৭ মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বিধাননগর মহকুমা আদালত। এর আগে রূপার আইনজীবী জামিন চাইলে তা নাকচ করা হয়।

তদন্ত নিয়ে রোববার আদালতের প্রশ্নের মুখে পড়ে পুলিশ। জানা গেছে মঙ্গলবার নেওয়া হবে প্রত্যক্ষদর্শীর গোপন জবানবন্দি। তাই রূপা আপাতত হাজতেই থাকছেন।

এদিন শুনানি চলাকালে কান্নায় ভেঙে পড়েন রূপা দত্ত। আদালতে তিনি নাকি দাবি করেন, মেলায় ঠান্ডা পানীয় খেয়ে তিনি ডাস্টবিনে বোতল ফেলতে গিয়েছিলেন। তখন ডাস্টবিনে একটি ব্যাগ পড়ে থাকতে দেখে তা তুলে নেন। সে সময়ই কিছু লোক তাকে ঘিরে ধরলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এমনকি তার বিরুদ্ধে আনা সকল অভিযোগই মিথ্যা।

একথা শুনে বিচারক অভিনেত্রীকে প্রশ্ন করেন, এত বড় বড় জায়গায় অভিনয় করেছেন, অথচ ডাস্টবিনে পড়ে থাকা ব্যাগ তুলে নিলেন? তদন্তকারী অফিসার জানান, রূপা দত্ত বেশ কয়েকটি পার্স চুরি করছিলেন। পরে সুযোগ বুঝে তা নিয়ে যাওয়ার পরিকল্পনা করেই ডাস্টবিনে ফেলে দেন।

পুলিশ সূত্রে আরও জানা যায়, রূপা বিভিন্ন হাইপ্রোফাইল অনুষ্ঠান এবং জনবহুল জায়গায় উপস্থিত হয়ে নিয়মিত পকেট মারতেন। তার ব্যাগ থেকে প্রায় ৭৫ হাজার রুপি উদ্ধার করা হয়েছে।

প্রসঙ্গত, অভিনেত্রী রূপা দত্ত কালকাতার অভিনেতা অঙ্কুশ হাজরার প্রথম সিনেমা ‘কেল্লাফতের’ নায়িকা। এ ছাড়া তিনি বেশ কিছু জনপ্রিয় বাংলা সিরিয়ালে অভিনয় করতেন নিয়মিত।

সূত্র : আনন্দবাজার

Leave a Reply

Your email address will not be published.