চট্টগ্রাম

চট্টগ্রামের করোনা—শূন্য মৃত্যুর পর ২৪ ঘণ্টায় আরও ৪ মৃত্যু, শনাক্ত ২ শতাধিক

মৃত্যুহীন দিন পারের পরের দিনই চট্টগ্রামে করোনা কেড়ে নিল ৪ জনের প্রাণ। একই সময়ে নতুনভাবে করোনা আক্রান্ত হয়েছেন ২০৫ জন। এদের মধ্যে ১৬৪ জন নগরের এবং ৪১ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯ হাজার ৫৪৫ জন। এদের মধ্যে মারা গেছেন ৫০৮ জন।

বুধবার (২৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা যায়। প্রতিবেদনের তথ্যানুযায়ী কক্সবাজার মেডিক্যাল কলেজসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৩১ জনের দেহে।

চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে বিদেশগামীদের বাধ্যতামূলক নমুনাসহ ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ৪২ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের শরীরে করোনা পজিটিভ পাওয়া যায়।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২০৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৫০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া নগরীর বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১০০ জনের নমুনা পরীক্ষা করে ২১ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩০০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২৮টি নমুনা পরীক্ষা করে ৮জন এবং চট্টগ্রাম মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১০ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

অন্যদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৩টি নমুনা পরীক্ষা করা হলেও কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *