অন্যান্য

তুমি খালাম্মার কথা শোনোনি, অন্তত আমাদের কথাটি শোনো, জায়েদ খানকে কাঞ্চন

আজ মঙ্গলবার দুপুরে মগবাজারের একটি কনভেনশন সেন্টারে শিল্পী সমিতির নির্বাচনে ভোটারদের জন্য প্যানেল পরিচিতির আয়োজন করে ইলিয়াস কাঞ্চন-নিপুণ পরিষদ।

গেল ২৩ জানুয়ারি মিশা সওদার-জায়েদ খান প্যানেলের পরিচিত সভা অনুষ্ঠিত হয়। সেখানে জায়েদ খান বলেন, ‘আমার মা মৃত্যুর আগে বলে গেছেন তোর বিয়ে করতে হবে না, তুই শিল্পী সমিতি নিয়েই থাক।’ জায়েদ খানের এমন আক্ষেপের জবাবে আজ (২৫ জানুয়ারি) পাল্টা অনুরোধ করেন বিপরীত প্যানেলের সভাপতি প্রার্থী ইলিয়াস কাঞ্চন।

তিনি জায়েদ খানকে উদ্দেশ করে বলেন, ‘ছোট ভাই তোমাকে অনুরোধ করছি, শিল্পী সমিতি তো আছেই; তারপরেও তুমি বিয়ে করো। তোমার সন্তান হোক। আমরা মামা কাকা হই। তোমার বোধোদয় হোক। তুমি খালাম্মার কথা শোনো নাই, অন্তত আমাদের কথাটি শোনো। তোমার মঙ্গল হোক।’

সভায় ইলিয়াস কাঞ্চন আরও বলেন, ‘আমি একটু রাগি ছিলাম। অতি সাধারণ হয়ে গেছি। যারা নেতৃত্বে থাকে তাদের রাগ থাকলে চলে না। তাদের হতে হয় বিনয়ী। নিরাপদ সড়ক চাই আন্দোলন শুরুর পর আমি নিজেকে অনেক পরিবর্তন আমি করেছি। অনেকে হয়তো আড়ালে বলছেন কাঞ্চন এতো বড় নায়ক তোমরা কি উনার পাশে যেতে পারবে? তাদের বলি আমরা তো এইসব মানুষদের সঙ্গে সারাজীবন থেকেছি। এইসব অভিনেতা, নৃত্যশিল্পী, ফাইটার, এদের পাশাপাশি বসেই অভিনয় করে এসেছি। আজ কেন পারবে না।’

উল্লেখ্য, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ১৭তম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ২৮ জানুয়ারি। এবারের নির্বাচনে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন—মিশা সওদাগর-জায়েদ খান এবং ইলিয়াস কাঞ্চন-নিপুণ।

Leave a Reply

Your email address will not be published.