ধর্ম ও জীবন

বায়তুল মোকাররম মসজিদে ওয়াবি খতিব বাতিল চেয়ে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

বায়তুল মোকাররম মসজিদে ওয়াবি খতিব নিয়োগ বাতিলের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সবিনয় আবেদন জানিয়ে বিশ্ব সুন্নী আন্দোলন এর ঢাকা প্রেসক্লাব প্রাঙ্গনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ।

বায়তুল মোকাররম মসজিদে ওয়াবি খতিব নিয়োগ বাতিলের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি সবিনয় আবেদন জানিয়ে আজ   ঢাকা প্রেস ক্লাব প্রঙ্গনে বিশ্ব সুন্নী আন্দোলন, ঢাকা মহানগর শাখার উদ্যোগে এক  বিরাট মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইসলামের মূলধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রকৃত ধারার এযুগে পুনরুজ্জীবনকারী এবং ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এর প্রতিষ্ঠাতা ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভ্যুলুশন এর প্রবর্তক আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমার দিকনির্দেশনায় ও আল্লামা রায়হান রাহবারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন, আল্লামা আবু আবরার চিস্তি, আল্লামা আহমদ শাহ মোর্শেদ, আওয়াল কাদেরী, শেখ হানিফ, মাঈনুল বারী, অধ্যাপক মারুফ উদ্দিন, অধ্যাপক মোকাররম হোসেন ও এডভোকেট মাঈনুদ্দিন টিটু।

আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা স্পষ্টভাবে স্মরণ করিয়ে দিয়ে বলেন, তাওহীদ রেসালাতের প্রেমের ভিত্তিতে প্রাণপ্রিয় আহলে বায়েতের এক্তেদায় আওলিয়া কেরামের পথে খেলাফত ও ইনসানিয়াতের ধারা-ই-আসল  ইসলাম।

বক্তাগণ বলেন, বাতেলের এক্তেদায় নামাজ হয় না, বাইয়তুল মোকাররম রাষ্ট্রীয় মসজিদে ওয়াবি কৌমি খতিব নিয়োগ ইসলাম ও দেশের জন্য ধ্বংসাত্মাক ক্ষতিকর । ওয়াবিবাদ সালাফিবাদ ঈমানহানিকর ও ইসলামের বিপরীত জংগীবাদি উগ্রবাদি বাতিল তালেবানি শয়তানি ধারা।

বক্তাগণ বলেন, ওয়াবিবাদ হাদিস শরীফে উল্লেখিত শয়তানের দল কুফরি মতবাদ। ওয়াবিবাদ ঈমান ধ্বংসাত্মক দ্বীন ধ্বংসাত্মক বাতিল মতবাদ জাহান্নামের দল। ওয়াবিবাদ ইসলামের খেলাফতের বিপরীত মোনাফেক মোয়াবিয়া কাফের এজিদের গোত্রবাদি স্বৈরদস্যুতন্ত্র কুফরি মুলুকিয়ত কায়েমের মাধ্যমে ইসলামের আসল  শিক্ষা উৎখাত করেছে।ওয়াবিবাদ সালাফিবাদ শিয়াবাদ খারেজিয়াতকে ইসলাম মনে করা বাতিলকে হক মনে করা এবং প্রকৃত ইসলামকে অস্বীকার ও ধ্বংস করা।

বক্তাগণ বলেন,বায়তুল মোকাররম রাষ্ট্রীয় মসজিদে ওয়াবিবাদি ইমাম খতিব নিয়োগ দ্বীন ও দেশকে তালেবানি ওয়াবিবাদি উগ্রবাদ জংগীবাদি ধ্বংসাত্মক ধারার দিকে ঠেলে দেয়া আত্মঘাতি ভুল পদক্ষেপ। এটা ইসলামের শান্তিময় প্রেমময় রেসালাত কেন্দ্রিক আহলে বায়েত কেন্দ্রিক আওলিয়া কেরাম অনুসৃত মূল ধারার বিপরীত পদক্ষেপ। এটা আমরা সমগ্র সুন্নী জনগণের ঈমানী অনুভূতির উপর চরম আঘাত এবং ইসলামের আসল   ধারার জন্য ধ্বংসাত্মক এবং দেশকে ওয়াবিকরন তালেবানি আঁধারের দিকে নিয়ে যাবে নিশ্চিতভাবে।

আমরা সুন্নী জনগণের পক্ষে এ ঈমান বিরোধী দ্বীন বিরোধী দেশ বিরোধী পদক্ষেপের প্রতিবাদ করে অবিলম্বে এ ধ্বংসাত্মক সিদ্ধান্ত বাতিলের আবেদন জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published.