অন্যান্য

মাতৃভাষা দিবসে দাগনভূঞায় ডাঃ কামাল উদ্দিন আহমেদের ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মাহমুদ সুজন – দাগনভূঞা

মহান ২১ শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দাগনভূঞা মা ও শিশু হাসপাতালে ডাক্তার কামাল উদ্দিন আহমেদ এর স্ব-উদ্যোগে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

উক্ত মেডিকেল ক্যাম্পে রোগীদের মাঝে বিনামুল্যে চিকিৎসাপত্র, ঔষধ, ডায়াবেটিস পরীক্ষা এবং ডায়াবেটিক বই বিতরণ করা হয়েছে।

ডাঃ কামাল উদ্দিন আহমেদের ফ্রী ক্যাম্পে চিকিৎসা নিতে অত্র উপজেলার প্রায় হাজারের অধিক রোগীরা ভিড় করেন।

সবাইকে চিকিৎসা সেবা দিতে ডাঃ কামাল উদ্দিন আহমেদ এবং মেডিকেল সহকারী ডাঃ আব্দুল্লাহ আল নোমান সহ মোট ২ জন চিকিৎসক নিয়োজিত ছিলেন।

এছাড়াও হাসপাতালের বেশ সংখ্যক স্টাফরাও আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করেন। উক্ত ফ্রী ক্যাম্পে ডায়াবেটিস রোগীদের পাশাপাশি মেডিসিন, চর্ম ও শিশু রোগীদের চিকিৎসা সেবা এবং ঔষধ প্রদান করা হয়।

উল্লেখ্য, ডাঃ কামাল উদ্দিন আহমেদ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হতে এমবিবিএস, সিসিডি (বারডেম), ইসিডি (ডায়াবেটিস) সিএমইউ (আল্ট্রা) এবং ডিওসি (চর্ম ও যৌণ) এক্সএইচএমও ডিগ্রি লাভ করেন। তিনি দাগনভূঞা ডায়াবেটিস হাসপাতালে দীর্ঘদিন আবাসিক মেডিকেল অফিসার (RMO) হিসেবে দায়িত্বরত ছিলেন।

মেডিকেল ক্যাম্পে সেবাগ্রহী রোগীরা ডাঃ কামাল উদ্দিন আহমেদ এর এমন মহৎ উদ্যোগকে প্রশংসার সহিত সাধুবাদ জানান । ফ্রী ক্যাম্প সম্পর্কে ডাঃ কামাল উদ্দিন আহমেদ জানান, সেবাই চিকিৎসক এর ধর্ম। সুচিকিৎসার অভাবে দুঃস্থ ও সুবিধাবঞ্চিত রোগীদের কিছুটা হলেও সেবা প্রদানের লক্ষ্যে এমন আয়োজন।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক নুরুল আফছার জানান, ফ্রী মেডিকেল ক্যাম্পের মতো জনসেবামূলক কর্মসূচী অসহায় সুবিধাবঞ্চিত রোগীদের জন্য যেমন ইতিবাচক তেমনিভাবে অন্যান্যদের জন্য উৎসাহজনক এবং দাগনভূঞা’র হাসপাতাল গুলোর জন্য মাইলফলক।

Leave a Reply

Your email address will not be published.