চট্টগ্রাম

লাগামহীন করোনা—চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত, মৃত্যু

লাগামহীন করোনা—চট্টগ্রামে লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত, মৃত্যু

চট্টগ্রামের সময়ের সাথে সাথে আবারও বাড়েছে করোনা শনাক্তের সংখ্যা। টানা তৃতীয় দিনের মতো লাফিয়ে লাফিয়ে বাড়ছে শনাক্ত। ২৪ ঘণ্টায় নতুনভাবে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৬৮ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১১৬ জন এবং উপজেলায় ৫২ জন। একই সময়ে করোনা কেড়ে নিয়েছে আরও দুজনের প্রাণ।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৫২ হাজার ১৯১ জন। এদের মধ্যে মারা গেছেন ৫৯০ জন।

বৃহস্পতিবার (২০ মে) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। প্রতিবেদন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি সরকারি-বেসরকারি ল্যাব ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব মিলে ১ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে করোনা পজিটিভ আসে ৫১ জনের শরীরে।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৬০ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ১১ জন করোনা শনাক্ত হয়েছেন।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৫৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাতে ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫২ জনের নমুনা পরীক্ষা করে ১২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৪২ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২১ জনের নমুনা পরীক্ষা করে ২ জন এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালে ১৭ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন করোনা শনাক্ত রোগীর হদিস পাওয়া যায়।

এদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২৭টি নমুনা পরীক্ষা করা হয়। তাতে ৩ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *