চট্টগ্রাম

সাতকানিয়ায় নির্বাচনী প্রচারণায় গুলিবর্ষণ, গুলিবিদ্ধসহ আহত ১৫

সাতকানিয়ায় নির্বাচনী প্রচারণায় গুলিবর্ষণ, গুলিবিদ্ধসহ আহত ১৫

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের নির্বাচনী প্রচারণায় হামলা ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৭ জন গুলিবিদ্ধসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন- মো. শাহ আলম (৫৫), আহমদ হোসেন (৫০), মো. মারুফ (১০), মো. মুহিবুল (২০), ইসলাম খাতুন (৬০), মো. রফিক (৫২), মো. ফারুক (৬১), মুন্সি মিয়া (৫৫),আবছার উদ্দীন (৪৫), মো. সায়েদ (২১), আবু সুফিয়ান (২১), মনির আহমদ (৬২), জাফর আহমদ (৫৫)। বাকি দু’জনের নাম পরিচয় পাওয়া যায়নি।

আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় খাগরিয়া ভোরবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন বলেন, আমাকে কোন ধরনের প্রচারণা করতে দিচ্ছে না নৌকার চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন। আমি সকালে যখন নির্বাচনী প্রচারণা শুরু করি তখন চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেনের নেতৃত্বে বাহিরাগত কিছু সন্ত্রাসী আমার প্রচারণায় গুলি চালায়। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে চার পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। আমি বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করেছি।

হামলা বিষয়টি অস্বীকার করে নৌকার চেয়ারম্যান প্রার্থী আকতার হোসেন বলেন, জসিম উদ্দিন গতকাল রাতে আমার বাড়িতে হামলা করার শপথবাক্য পাঠ করিয়েছে এলাকাবাসীকে। সে আজকে খাগরিয়া ভোরবাজারে অফিস উদ্বোধন করতে আসবে বলে এলাকার লোকজন এবং বাহিরাগত সন্ত্রাসী এনে আমার বাড়িতে ৬০ রাউন্ড গুলিবর্ষণ করে। আমি পুলিশকে বিষয়টি জানিয়েছি।

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিল বলেন, খাগরিয়ার গুলিবর্ষণের ঘটনা শুনেছি এবং আমরা ঘটনাস্থলে রওনা দিয়েছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.