প্রিজনভ্যানে ইশরাক, বাইরে নেতাকর্মীদের হামলা

প্রিজনভ্যানে ইশরাক, বাইরে নেতাকর্মীদের হামলা

পুরান ঢাকায় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে বহনকারী প্রিজনভ্যানে হামলার অভিযোগ পাওয়া গেছে। কেরানীগঞ্জ কারাগারে নেওয়ার পথে সিএমএম আদালত সংলগ্ন রায়সাহেব বাজার মোড়ে প্রিজনভ্যানটিতে হামলা করেন ইশরাকের সমর্থকরা।

বুধবার (৬ এপ্রিল) জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশের পর দুপুর আড়াইটার দিকে ইশরাককে বহনকারী প্রিজনভ্যান আদালত প্রাঙ্গণ থেকে বের করা হয়।

এ বিষয়ে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, হামলার সময় সংঘর্ষে পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫ জনকে আটক করা হয়েছে।

এর আগে বুধবার দুপুর দুইটা ২০ মিনিটের দিকে ইশরাকের পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুপুর পৌনে একটার দিকে ইশরাককে সিএমএম আদালতের হাজতে রাখা হয়। ইশরাকের পক্ষে মাসুদ আহম্মেদ তালুকদারসহ কয়েকজন আইনজীবী জামিন শুনানি করেন।

এর আগে আজ দুপুর পৌনে ১২টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে বিএনপি নেতা ইশরাককে গ্রেপ্তার করে পুলিশ। দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মতিঝিল এলাকায় প্রচারপত্র বিতরণকালে তাকে গ্রেপ্তার করা হয়।

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এই মামলা করে পুলিশ। ওই দিন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা ১৮ আসনে উপনির্বাচনে অনিয়মের অভিযোগে মিছিল থেকে সোনালী ব্যাংকের একটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয় বলে মামলায় অভিযোগ করা হয়।

এরপর ২০২০ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন ইশরাক। সেই জামিনের মেয়াদ শেষে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি।

মহানগর দায়রা জজ সিএমএম আদালত থেকে নথি তলবপূর্বক জামিনের বিষয়ে ওই বছর ১৮ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করেন। তবে নির্ধারিত দিনে ইশরাক আদালতে হাজির হননি। তার পক্ষে সময় আবেদন করা হয়। বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা অনুযায়ী ইশরাককে গ্রেপ্তার করা হয়। সুত্রঃ আরটিভি অনলাইন।

Leave a Reply

Your email address will not be published.