চট্টগ্রাম

শত বাধা পেরিয়ে চট্টগ্রামে বিএনপির সমাবেশ সফলঃ বিএনপি নেতৃবৃন্দ

গত ২৭ সেপ্টেম্বর বিএনপি ৯টি বিভাগে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করে। আজ বুধবার (১২ অক্টোবর) চট্টগ্রাম থেকে শুরু হলো বিএনপির চলমান আন্দোলনের দ্বিতীয় ধাপের কর্মসূচি। এর আগে রাজধানী ঢাকার ১৬টি জোনে সমাবেশ হয়। চট্টগ্রাম মহানগরের পলোগ্রাউন্ড মাঠে আজকের সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে লাখ লাখ নেতা কর্মী উপস্থিত হয়। এসময় মাঠ ছাড়িয়ে রাস্তা ও বিভিন্ন বাসার ছাদে সমর্থকদের দেখা যায়। তবে বিএনপি অভিযোগ করে,

পথে পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও পুলিশ তাদের নেতাকর্মীদের উপর হামলা চালায় এবং তাদের গাড়ি ভাংচুর করে। ফেনী, মিরসরাই সহ বিভিন্ন জেলা উপজেলা থেকে আগত নেতাদের পথিমধ্যে বাধা দেয়া হয়।

ফেনী থেকে চট্টগ্রাম যাওয়ার পথে দাগনভুঞা উপজেলা বিএনপির সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টুর ভাই আকবর হোসেনের গাড়ীবহরে হামলা চালানো হয়। আকবর হোসেন বলেন, যুবলীগ, ছাত্রীলীগ বাহিনী আমার গাড়ী বহরে হামলা চালায় এবং আমাদের নেতাদের মারধর করে।

বিএনপি-র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকে এই জনসমাবেশের মাধ্যমে বুজা যায়, আওয়ামী লীগ সরকারের কোন জনপ্রিয়তা নেই। তাদের পায়ের নিচে মাটি নেই। তারা পুলিশের মাধ্যমে ক্ষমতায় টিকে আছে।

ঘোষিত এ কর্মসূচির অন্য সমাবেশগুলো হবে আগামী ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা, ৩ ডিসেম্বর রাজশাহী ও ১০ ডিসেম্বর ঢাকায়। এর আগে প্রথম ধাপে ২২ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী জেলা, উপজেলা, থানা ও ইউনিয়ন পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে বিএনপি।

এসব কর্মসূচিতে ব্যাপক লোক সমাগম হওয়ায় নেতাকর্মীরা এখন অনেকটা উজ্জীবীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *